Wed. Jul 6th, 2022

প্রিয় দর্শক আপনি এখন যদি অনলাইনে ব্যবসা কিংবা যেকোনো কিছু করতে চান তাহলে আপনার খুবই প্রয়োজন একটি ফেসবুক বিজনেস পেজ যেটির মাধ্যমে আপনি খুব সহজেই আপনার ব্যবসা প্রতিষ্ঠানকে সবার সামনে পরিচিত করাতে পারেন তো বিশেষ কারণ রয়েছে এই ফেসবুক বিজনেস এটা দিয়ে আপনি খুব সহজেই যে কোন ব্যবসা করতে পারবেন এবং আপনার যদি কোন প্রতিষ্ঠানে থাকে সেটাই হোক খুব দ্রুত আপনি বিজনেস পেজ এর মাধ্যমে মানুষের কাছে পরিচয় করিয়ে দিতে পারবেন আমরা জানব ফেসবুক পেজ খোলার নিয়ম ২০২১ বিস্তারিত জানার জন্য একদম সম্পূর্ণভাবে আর্টিকেলটি পড়ে নিতে হবে।

বিজনেস পেজের নাম

প্রিয় দর্শক প্রথমে আমরা জানব ফেসবুক বিজনেস পেজ এর নাম কেমন হবে বিশেষ করে আপনার যদি বাংলাদেশের মধ্যে যে বড় বড় বিজনেস পেজ গুলো রয়েছে যেমন।

  • Bikroy.com
  • Daraz
  • Bd Shop
  • Amazon
  • Alibaba
  • Helpvai

আপনি অনলাইনে এমন হাজারো পেইজ দেখতে পারবেন যেগুলো মাধ্যমে তারা বিজনেস করে থাকেন এটি করার সুবিধা হচ্ছে আপনার যেগুলো বিষয় নিয়ে আমরা আপনাকে আলোচনা করতে যাচ্ছি অবশ্যই জানতে পারবেন।

ফেসবুক পেজ কিভাবে খুলবো

আপনারা এখন দেখতে পাবেন কিভাবে একটি বিজনেস ফেসবুক পেজ তৈরি করতে হয় কত আপনাকে আপনার ফেসবুক অ্যাকাউন্ট লগইন করতে হবে।

এরপর আপনার সামনে বেশ কিছুক্ষণ দেখাবে সেখান থেকে আপনি ক্রিয়েট পেজ নামে যে অপশন রয়েছে সেখানে ক্লিক করবেন এরপর আপনি দেখতে পাবেন সেখানে গেট স্টার্ট এ ক্লিক করবেন।

এরপর আপনার যে ব্যবসা প্রতিষ্ঠানের জন্য পেজ টি তৈরি করতে যাচ্ছেন সেই নামটি দিবেন এরপর নেক্সট এ ক্লিক করবেন এরপর আপনার চেয়ে ইনফরমেশনগুলো সাইডে বিশেষ করে ফেসবুক প্রোফাইল ফটো এবং কভার ফটো এছাড়া আপনার ওয়েবসাইট এড্রেস এবং আপনার ব্যবসা প্রতিষ্ঠান এড্রেস এবং ব্যবসা প্রতিষ্ঠান মোবাইল নাম্বারের সবগুলো দিয়ে আপনি আপনার বিজনেস পেজ সেটআপ করবেন।

ফেসবুক পেজ সেটিং ২০২১

আপনার বিজনেস ফেসবুক পেজটি পরিচিত করার জন্য সেটিংস টি অনেক গুরুত্বপূর্ণ বিশেষ করে আপনার ফেসবুক পেজে ডেসক্রিপশন এবং সর্ট ডেসক্রিপশন রয়েছে এগুলি আপনাকে সুন্দরভাবে সাজিয়ে দিতে হবে এরপর আপনার এখানে যে অপশন গুলো হয়েছে বিশেষ করে আপনার লোকেশন এগুলো এখন ফেসবুক পেজ সেটিং থেকে সুন্দরভাবে সেটাপ করতে হবে।

এছাড়া আরও বেশকিছু ফেসবুক পেজ সেটিং হয়েছে যেগুলো আপনারা চাইলে যোগাযোগ করতে পারেন বিশেষ করে আপনার ফেসবুক পেজে অন্যান্য যে সোশ্যাল মিডিয়ার লিঙ্ক গুলো রয়েছে সেগুলো যুক্ত করতে পারেন এবং সেই প্রাইভেসি পলিসি রয়েছে সেটি যুক্ত করতে পারেন এছাড়া যে হিস্টরি রয়েছে সেটি যুক্ত করতে পারেন অনেকগুলো অপশন এখানে দেওয়া রয়েছে সেগুলো আপনারা সুন্দরভাবে আপনাদের মত করে কাস্টমাইজ করে নিবেন এগুলো খুবই গুরুত্বপূর্ণ একটি ফেসবুক পেজ এগিয়ে নেওয়ার জন্য।

পেজ চালানোর নিয়ম ২০২১

বিশেষ করে আমরা যারা ফেসবুক পেজ চালান তাদের জন্য এই বিষয়টি অনেক গুরুত্বপূর্ণ অনেকেই আছেন যে ফেসবুক পেজ ঠিকমত চালাতে পারেন না এইজন্য আপনার ফেসবুক পেজের রিচ অপশনগুলো রয়েছে এগুলো কিন্তু কমে যায় এছাড়াও বিভিন্ন রকম সমস্যা হয়ে থাকে।

বিশেষ করে আপনার ফেসবুক পেজে যদি আপনি সবসময় আপডেট না দেন এবং আপনি যদি বিভিন্ন ধরনের কনটেন্ট আপনাকে যুক্ত করে থাকেন সেক্ষেত্রে অবশ্যই আপনার ফেসবুক পেজটি ফেসবুক অ্যালগরিদম থেকে অটোমেটিক হয়ে যাবে এবং আপনার ফেসবুক পেজটি আরেকটি ভালো হয়ে যাবে জন্য অনেক গুরুত্বপূর্ণ ফেসবুক পেইজ চালানো এই বিষয়গুলো জানার জন্য আপনাকে যে বিষয়গুলো আশা করি বোঝাতে পেরেছে।

ফেসবুক পেজে পোস্ট করার নিয়ম ২০২১

বিশেষ করে এর মধ্যে কে এই বিষয়টি অনেকেই জানতে চেয়েছেন যে আমরা কিভাবে ফেসবুক পেজে পোস্ট করবো আসলে আপনি যদি আপনার ফেসবুক পেজ সেটি হোক বিজনেস কিংবা আপনার পার্সোনাল এবং নিউজ বিজনেস যেটাই হোক না কেন আপনার ভবিষ্যতে ফেসবুক পেজটি পোস্ট করার নিয়ম হচ্ছে বিশেষ করে 2021 সালে এই আপডেটটি পরিবর্তন করেছে ফেসবুক অবশ্যই আপনাকে দৈনিক আপনার ফেসবুক পেজে পোস্ট করতে হবে এবং সেই পোস্ট গুলো যেন কোন ধরনের কঁপিরাইট কনটেন্ট না হয় তাকে যদি আপনি কোন ধরনের কপিরাইট কন্টাক্ট আপনার ফেসবুক পেজে যুক্ত করেন সেক্ষেত্রে অবশ্যই আপনার ফেসবুক পেজটি দিয়ে দিলে ফেসবুকে আলগরিদম থেকে অটোমেটিকলি সাসপেন্ড কিংবা ব্লক লিস্টে চলে যাবে এবং একটা ফেসবুক পেজ দিয়ে আর কিছুই করা যাবে না এজন্য অবশ্যই আপনি গুরুত্ব সহকারে দেখবেন যেন আপনার ফেসবুক পেজে কোন কপিরাইট কন্টাক্ট না থাকে।

ফেসবুক পেজ ডিলিট করার নিয়ম ২০২১

2021 সালের বিশেষ করে অনেক কিছু ফেসবুকে আপডেট হয়েছে আপনারা জানেন তো আমরা আগের ফেসবুক পেজ ডিলিট করতাম খুব সহজে কিন্তু এখন আপনি যদি ফেসবুক পেজ ডিলিট করতে চান সে ক্ষেত্রে অনেকগুলো সমস্যার মধ্যে পড়তে পারেন এ বিষয়গুলো কি এবং কিভাবে আপনি ফেসবুক পেজ ডিলিট করবেন সেটি আমি আপনাদেরকে যেভাবে বলব সেভাবেই মূলত আপনারা চেষ্টা করবেন তাহলে খুব সহজে আপনার ফেসবুক পেজ ডিলিট করতে পারবেন।

ফেসবুক পেজ ডিলিট করার জন্য প্রথমে আপনাকে ফেসবুক পেজ সেটিং অপশনে যেতে হবে এরপর আপনারা দেখতে পাবেন জেনারেল নামের একটি অপশন ওখানে ক্লিক করার পর আপনারা দেখতে পারবেন ডিলিট নামের একটি অপশনে যখন ক্লিক করবেন এখন যে ফেসবুক 2021 সালে আপডেট টি আছে সেটি হচ্ছে আপনি যদি ফেসবুক পেজ ডিলিট করতে চান সে ক্ষেত্রে 14 দিনের জন্য আপনাকে একটি সময় দেওয়া হবে এই সময়টি কমপ্লিট হওয়ার পর মূলত আপনি ফেসবুক পেজ খুব সহজে ডিলিট করতে পারবেন।

ফেসবুক পেজ প্রমোট করার নিয়ম ২০২১

বিশেষ করে আমরা এখন অনেকেই ফেসবুক পেজ প্রমোট করে থাকি আমরা যারা ব্যবসা কিংবা প্রতিষ্ঠান রয়েছে তারা অবশ্যই আমাদের ব্যবসাকে প্রচার করার জন্য ফেসবুকে প্রমোট করে থাকে এবং আমাদের যে প্রতিষ্ঠান গুলো রয়েছে সেগুলো প্রচার করার জন্য আমরা ফেসবুক পেজের মাধ্যমে বিজ্ঞাপন দিয়ে থাকে অর্থাৎ এ প্রমোট আপনি কিভাবে করবেন এছাড়া প্রমোট করলে আপনার কি লাভ এই বিষয়গুলো আপনারা যারা জানেন না তাদের জন্য সুবিধা হবে বোঝার জন্য।

প্রথম নাম্বার সুবিধা পাচ্ছে আপনি ফেসবুক পেজ প্রমোট করার মাধ্যমে আপনার কাছ থেকে খুব দ্রুত মানুষের কাছে পরিচয় করিয়ে দিতে পারবেন এবং যেকোন ধরনের প্রোডাক্ট খুব দ্রুত বিক্রয় করতে পারবেন।

এছাড়া আপনার একটা প্রতিষ্ঠান এসএনসি প্রতিষ্ঠানটি আপনি চাইতেছেন মানুষের সামনে পরিচিত করার জন্য তাহলে আপনি ফেসবুক পেজ প্রমোট করতে পারবেন এ ফেসবুক পেজ প্রমোট করার মাধ্যমে আপনি খুব সহজেই মানুষের মাঝে আপনার প্রতিষ্ঠান পরিচিত বাড়িয়ে তুলতে পারবেন।

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম ২০২১

বাণিজ্য জানেন যে এখন ফেসবুক পেজের মাধ্যমে ইনকাম করা যায় কিন্তু আমরা এখনো অনেক আছে যে সঠিক নিয়ম ঠিক জানিনা আসলে কিভাবে ফেসবুক পেজ থেকে ইনকাম করা যায় সেই বিষয়টি এবং সেই গাইডলাইন দেওয়ার মত এরকম কাউকে পাচ্ছি না তো আপনি আজকের এই আর্টিকেলের মধ্যে খুব সহজে জানতে পারবেন ফেসবুক পেজ থেকে ইনকাম করার সিস্টেম গুলো।

ফেসবুক পেজ থেকে দুই রকম ভাবে ইনকাম করা যায় একটি হচ্ছে ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল আরেকটি হচ্ছে ফেসবুক পেজ মনিটাইজেশন এইভাবে মূলত ফেসবুক পেজ থেকে ইনকাম করা যায় তার জন্য কি কি প্রয়োজন।

আপনি ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর মাধ্যমে ইনকাম করতে যদি চান তাহলে সেই ক্ষেত্রে আপনার একটি ওয়েবসাইট থাকতে হবে এবং সেই ওয়েবসাইটে প্রতি মাসে 15 হাজার ভিজিটর থাকতে হবে তাহলে আপনি আপনার ওয়েবসাইটটি ইনস্ট্যান্ট আর্টিকেল অ্যাপ্রভাল করে ইনকাম করতে পারবেন।

এছাড়া ভিডিও লাইভ স্ট্রিম অ্যাড এর মাধ্যমে আপনার ইনকাম করতে পারবেন সেটি কিভাবে আপনার যে ফেসবুক পেজটি তৈরি করবেন এই পেয়েছে দৈনিক আপনি ভিডিও আপলোড করবেন আপনার নিজ থেকেই ভিডিওগুলো তৈরি করতে হবে কোন ধরনের কপিরাইট ভিডিও দিয়ে কিন্তু ফেসবুক পেজ মনিটাইজেশন করতে পারবেন না এভাবে যখন আপনি ভিডিও আপলোড করতে থাকবেন যখন আপনার ফেসবুক পেজে 10 হাজার ফলোয়ার হয়ে যাবে এবং 40 হাজার ঘন্টা হয়ে যাবে তখন আপনি আপনি তখন আপনার ফেসবুক পেজটি মনিটাইজেশন করে ইনকাম করতে পারবেন ওই ভিডিও বিজ্ঞাপনের মাধ্যমে।

সময়কে প্রিয় দর্শক 2021 সালের ফেসবুকের যে আপডেট গুলো রয়েছে সেগুলো সম্পর্কে যতটুকু সম্ভব চেষ্টা করেছি আপনাদেরকে জানানোর জন্য এছাড়া আরও যদি আপনার ফেসবুক সম্পর্কে জানতে চান তাহলে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিন আমরা আপনাদের কমেন্টের যতটুক সম্ভব চেষ্টা করব রিপ্লে দিতে ভালো থাকুন আমাদের সাথে থাকুন ধন্যবাদ।