Wed. Jul 6th, 2022
মোবাইল দিয়ে আয় ২০২১

আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন নিশ্চয়ই ভাল আছেন আজকে আপনাদের দেখাব কিভাবে আপনাদের হাতে রে স্মার্ট মোবাইল দিয়ে কিভাবে আপনারা ইনকাম করতে পারেন অনলাইন থেকে অবশ্য জানার জন্য মোবাইল দিয়ে আয় ২০২১ আপনারা একদম শেষ পর্যন্ত আর্টিকেলটি পড়ে নেবেন।

এখন কমবেশি সবাই অনলাইন থেকে ইনকাম করার জন্য চেষ্টা করে এসব যায় তবে সঠিক গাইডলাইন কি না পাওয়ার কারণে অনলাইন থেকে ইনকাম করতে পারবেন না অবশ্যই আমরা চেষ্টা করতেছি আপনাদেরকে সম্পূর্ণ ভাবে বুঝিয়ে বলার জন্য কিভাবে অনলাইন থেকে আয় করা যায়।

অনলাইন থেকে আয় করার জন্য অবশ্যই তিনটে জিনিস আপনার থাকতে হবে ভালো ইন্টারনেট কানেকশন পাবো একটি মোবাইল এবং ধৈর্য এই তিনটি জিনিস যদি আপনার থেকে থাকে তাহলে আপনি খুব সহজেই অনলাইন থেকে ইনকাম করতে পারেন একটু সময় হবে তবে আপনি ইনকাম করতে পারবেন।

আমরা যে তিনটি বিষয় নিয়ে আলোচনা করব তার মধ্যে প্রথম বিষয়টি হচ্ছে অ্যান্ড্রয়েড অ্যাপস এর মাধ্যমে এবং ওয়েবসাইটের মাধ্যমে এবং অ্যাফিলিয়েট মার্কেটিং করার মাধ্যমে এই বিষয়গুলো অবশ্যই আপনাদেরকে সম্পূর্ণ ভাবে বোঝানোর জন্য চেষ্টা করবো অবশ্যই আপনারা একদম শেষ পর্যন্ত দেখতে থাকুন আর্টিকেলটি।

অ্যান্ড্রয়েড অ্যাপস এর মাধ্যমে ইনকাম

অ্যান্ড্রয়েড অ্যাপ দিয়ে দুই ধরনের ইনকাম করা যায় প্রথমত হচ্ছে বিভিন্ন মানুষের অ্যাপসের মাধ্যমে এবং নিজের অ্যান্ড্রয়েড অ্যাপস তৈরি করার মাধ্যমে।

অন্যজনার অ্যাপসের মাধ্যমে যদি আপনি ইনকাম করেন তাহলে অবশ্যই আপনাকে তাদের নিয়ম অনুযায়ী ওদের এ কাজ করে তাই করতে হবে তার জন্য আপনাকে বিকাশ কিংবা রকেটে কিছু পরিমাণ টাকা দেওয়া হবে তবে এটি নিশ্চিত ভাবে বলতে পারছিনা আপনি কত দিনে টাকাটি হাতে পাবেন কারণ তারা গুগল এডমোব এর মাধ্যমে ইনকাম করা থাকে তাদের গুগোল ডিজেবল হয়ে গেলে আপনার কোন আর ইনকাম থাকবে না এ জন্য আরেকটি কথা আপনাকে বলব।

আপনি নিজে একটি এন্ড্রোয়েড অ্যাপস ডেভলপ করেন কিংবা তৈরি করেন এর ফলে আপনি গুগল এডমোব এর মাধ্যমে ইনকাম করতে পারবেন তার জন্য অবশ্যই আপনাকে অ্যাপসটি ভালোভাবে ডেভলপ করতে হবে এবং প্লে স্টোরে আপলোড করতে হবে এরপরে আপনার অ্যাপসটি যখন মানুষ ব্যবহার করবে তখন আপনার গুগলের মাধ্যমে ইনকাম হয়ে থাকবে।

ওয়েবসাইটের মাধ্যমে আয়

ওয়েবসাইটের মাধ্যমে বিভিন্ন রকম ভাবে হাই করা যায় তবে আমি আপনাদেরকে যে নিয়ম গুলো বলবো সেগুলো অবশ্যই আপনারা দেখতে পারেন বিভিন্ন রকম ওয়েবসাইট যেখানে ক্লিক কিংবা ভিডিও ওয়াচিং করার মাধ্যমে অ্যাপ্লিকেশন ডাউনলোড করার মাধ্যমে আয় করতে পারেন।

এবং আরো কিছু ওয়েবসাইট আছে যেগুলোতে আপনারা তাদের প্রোডাক্ট গুলো বিক্রয় করে ইনকাম করতে পারবেন এছাড়া আরো অনেকগুলো ওয়েবসাইট আছে বিশেষ করে তাদের ওয়েবসাইটে আর্টিকেল লেখার মাধ্যমে আপনি একটি পরিমাণ ইনকাম করতে পারেন।

তবে সবচেয়ে ভালো হয় এবং আমি আপনাকে যেটি বলে সেটি হচ্ছে আপনি একটি ওয়েবসাইট তৈরি করেন এবং ওই ওয়েবসাইটের মধ্যে বায়ুর পরিমাণ আর্টিকেল লিখুন এর পরে আপনি গুগল এডসেন্স থেকে আয় করুন কারণ এটি হবে আপনার জন্য ভালো উপায়।

এফিলিয়েট মার্কেটিং করে আয়

অ্যাফিলিয়েট মার্কেটিং কি এবং কিভাবে এফিলিয়েট মার্কেটিং করে আয় করা যায় অ্যাপলেট মার্কেটিং হচ্ছে মূলত আপনার একটি ভালো ট্রাফিক আছে এমন ওয়েবসাইট আছে আপনার কাছে কিংবা আপনার একটি ই-কমার্স প্রতিষ্টান আছে বা আপনার যেকোনো ধরনের একটি ব্যবসা থাকতে পারে।

আপনার ওয়েব সাইটের যে কোন প্রোডাক্ট কিংবা আপনাদের যেকোন সার্ভিস আমি নিয়ে ব্যবহার করি আমার ওয়েবসাইটের মাধ্যমে কিংবা ডাইরেক সরাসরি ফেসবুকের মাধ্যমে একটি প্রোডাক্ট বিক্রয় করলাম এর বিনিময়ে আমাকে কিছু পার্সেন্টিস দেওয়া হলো এটাকে বলা হয় মূলত এফিলিয়েট মার্কেটিং এটি করে ভালো পরিমাণ ইনকাম করা যায় আপনি যদি এফিলিয়েট মার্কেটিং করতে চান তাহলে অ্যামাজন কিংবা দারাজ কে বেছে নিতে পারেন।

আজকে এই পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন অবশ্যই আপনারা আপনাদের যে হাতের স্মার্ট মোবাইল টি আছে সেটি কাজে লাগে কিভাবে অনলাইন থেকে আয় করা যায় এই বিষয় নিয়ে আপনাদের মাঝে শেয়ার করছি অবশ্যই আগামী পর্বে যে সিরিয়াল গুলো নিয়ে আসবো সেগুলো খাওয়ার জন্য আমাদের সাথে থাকুন ধন্যবাদ।